bangla news

সুন্দরবন থেকে উদ্ধার মৃত বাঘের ময়নাতদন্ত সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৪ ৪:৫৩:২১ পিএম
মাটিচাপা দেওয়া হচ্ছে বাঘের মরদেহটি। ছবি: বাংলানিউজ

মাটিচাপা দেওয়া হচ্ছে বাঘের মরদেহটি। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কবরখালী খালের চর থেকে উদ্ধার রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ ময়নাতদন্ত শেষে মাটিচাপা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জ অফিসে ময়নাতদন্ত করা হয়। পরে অফিস সংলগ্ন বনে বাঘটির মরদেহটি মাটিচাপা দেওয়া হয়। 

এসময় শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তফা শাহীন, শরণখোলা রেঞ্জর সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদিন, মোরলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল কুদ্দুস, ওয়াইল্ড টিমের প্রতিনিধি আলম হাওলাদার ও বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পূর্ব ওই কবরখালী খালের চর থেকে কুমিরে খাওয়া বাঘটির মরদেহ উদ্ধার করে বনরক্ষীরা। ওইদিন বিকেলে দুবলার চরের কুপিলমনি এলাকায় মরদেহটি মাটিচাপা দিয়ে রাখা হয়। পরে মঙ্গলবার সকালে আবার তুলে বন বিভাগের সব প্রক্রিয়া শেষে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়।

মোরলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, ধারণা করা হচ্ছে বাঘটির পূর্ণ বয়স্ক ছিল। রোগাক্রান্ত হয়ে মারা গেছে। তার বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গ পচে গিয়েছিল। তবে আমরা প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছি। পরীক্ষা-নিরীক্ষা শেষে বাঘটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদিন বাংলানিউজকে বলেন, সফলভাবে বাঘটির ময়নাতদন্ত সম্পন্ন করেছি। প্রয়োজনীয় আলামত বন বিভাগের ফরেনসিক ল্যাবে পাঠানোর প্রস্তুতি চলছে। বাঘটির মরদেহ অফিস সংলগ্ন এলাকায় মাটিচাপা দেওয়া হয়েছে।

** সুন্দরবনে বাঘের মরদেহ উদ্ধার

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বাগেরহাট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-04 16:53:21