ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

ঘন কুয়াশায় ঢাকা রাজধানী

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
ঘন কুয়াশায় ঢাকা রাজধানী ঘন কুয়াশায় ঢাকা রাজধানী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: হঠাৎ রাজধানী ঢাকা পড়েছে ঘন কুয়াশার চাদরে। কুয়াশার দেয়ালে কয়েক হাত দূরের দৃশ্য দেখা দুরূহ হয়ে পড়েছে। সূর্যের দেখা না মেলায় রাজধানীতে চলাচলকারী গাড়িগুলোকে পথ দেখাচ্ছে হেডলাইট। পাশাপাশি কুয়াশায় বিমানবন্দরে বন্ধ রয়েছে প্লেন ওঠানামা।  

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল থেকে এমন দৃশ্যের দেখা মিলছে পুরো রাজধানীজুড়ে।

তবে থেমে নেই কর্মজীবী মানুষের চলাচল।

জীবিকার তাগিদে তারা নির্ধারিত সময়েই বেরিয়ে পড়েছেন রাস্তায়।
ঘন কুয়াশায় ঢাকা রাজধানী।  ছবি: শাকিল আহমেদআবহাওয়া অধিদফতর বলছে, শীতে তাপমাত্রা কমে যাওয়ায় সকাল থেকে কুয়াশা বেড়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমবে যাবে। বর্তমানে ঢাকার তাপমাত্রা ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করেছে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বাংলানিউজকে জানান, শীতে তাপমাত্রা কমে সোমবার দিনগত রাত থেকেই কুয়াশা শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাবে।

তিনি বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি বিরাজ করছে। আর ঢাকার তাপমাত্রা ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাজশাহী, রংপুর বিভাগ ও যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
 ঘন কুয়াশায় ঢাকা রাজধানী।  ছবি: শাকিল আহমেদ
এদিকে কুয়াশায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন ওঠানামা বন্ধ রয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa