bangla news

ফতুল্লায় বনবিড়াল উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৭ ৪:২৮:২০ পিএম
উদ্ধার করা বনবিড়াল। ছবি: বাংলানিউজ

উদ্ধার করা বনবিড়াল। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন পঞ্চবটি এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে একটি বনবিড়াল উদ্ধার করেছে বন অধিদফতরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের সদস্যরা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) পঞ্চবটি এলাকার ‘পাইওনিয়ার সোয়েটার’ নামে পোশাক কারখানার গোডাউন থেকে ওই বনবিড়ালটি উদ্ধার করা হয়।

পাইওনিয়ার সোয়েটার গোডাউনের ইনচার্জ মাহমুদ আল সুমন জানান, গত ৫ জানুয়ারি রাত সাড়ে ৭টায় গোডাউন্ডের ময়লার স্তূপে দেখতে পায়। উদ্ধার করা বনবিড়াল। ছবি: বাংলানিউজসেখানে ময়লা ফেলতে গেলে বনবিড়ালটি আক্রমণ করতে আসে। তখন সবাই মিলে এটিকে আটক করি। পরে অনলাইনে খোঁজ নিয়ে জানতে পারি এটি বনবিড়াল। এ প্রাণীটি বিলুপ্ত হয়ে যাচ্ছে। তাই বন অধিদপ্তরের জানাই।

বন অধিদপ্তরের বন্যপ্রাণী উদ্ধার কর্মী মোহাম্মদ সাদ বলেন, বিপন্ন প্রজাতির বনবিড়াল। এটা হয়তো খাবারের খোঁজে লোকালয়ে চলে এসেছে। এখানকার লোকজন আহত অবস্থায় বনবিড়ালটিকে আটক করে।

তিনি বলেন, ধরতে যাওয়ার কারণে বনবিড়ালটি আঘাতপ্রাপ্ত হয়েছে। এর মাথায় ও পায়ে আঘাতের চিহ্ন আছে। আমরা এটাকে চিকিৎসা দিয়ে সুস্থ করার পর পরিস্থিতি বুঝে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ জীববৈচিত্র্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-07 16:28:20