ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জলবায়ু ও পরিবেশ

খুলনায় ঝরছে বৃষ্টি, বাড়ছে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০১ ০৪:০৬:৪৮ পিএম
খুলনায় ঝরছে বৃষ্টি, বাড়ছে শীত

খুলনা: পৌষের শীতের সঙ্গে শুক্রবার (৩ জানুয়ারি) ভোর থেকে বৃষ্টি হওয়ায় খুলনায় বেড়েছে ঠাণ্ডার তীব্রতা। বেলা বাড়লেও সূর্যের দেখা মিলছে না। থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শীতের বৃষ্টিতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

কখনো থেমে থেমে মাঝারি আকারে আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শীতল হাওয়ার সঙ্গে শুরু হওয়া বৃষ্টির কারণে শীতের প্রকোপ আগের চেয়ে অনেকটা বেড়েছে।

খানাখন্দে পানি জমে মহানগরের রাস্তাঘাট কর্দমাক্ত হয়ে পড়েছে। ছুটির দিন হওয়ায় প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছেন না মানুষ। এতে খুলনা মহানগরের রাস্তাঘাট অনেকটাই ফাঁকা রয়েছে। বৃষ্টি শুরু হওয়ার পর শহরের চেয়ে গ্রামাঞ্চলে শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে।

সোনাডাঙ্গা আবাসিক এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, একে তো তীব্র শীত, এর ওপর বৃষ্টি। এ দুই মিলে ভোর থেকে ভোগান্তি চরমে উঠেছে। রাতে আকাশ ভালো থাকলেও ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। হাড় কাঁপুনি শীতে বৃষ্টি আগমন ঠাণ্ডার পরিমাণকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

খুলনা জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত ১০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সারাদিন সারারাত বৃষ্টি থাকবে। আগামী শনিবার (৪ জানুয়ারি) থেকে তাপমাত্রা আরও কমে যাবে। বেড়ে যাবে শীতের তীব্রতা।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa