bangla news

গাজীপুরে ৮ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৫:৩২:২১ পিএম
গাজীপুরে গুড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ ইটভাটা। ছবি: বাংলানিউজ

গাজীপুরে গুড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ ইটভাটা। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বাঘিয়া ও রাজাবাড়ী এলাকায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অবৈধ আটটি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছেন।

সোমবার (০২ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানার বাঘিয়া ও রাজাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে তৈরি আটটি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। 

গুড়িয়ে দেওয়া ইটভাটাগুলোর মধ্যে আছে, রূপসা ব্রিকস (আর বি সি), বাঘিয়া ন্যাশনাল ব্রিকস (বি এন বি), বাঘিয়া আইজুদ্দিন ব্রিকস-২ (বি এ বি), বাঘিয়া আইজুদ্দিন ব্রিকস-২, বন্ধু ব্রিকস (বি এন্ড বি), বাঘিয়া অলি ব্রিকস (বি ও বি), জিন্নত ব্রিকস-১ (এম জে বি) এবং জিন্নত ব্রিকস-২ (এম জে বি)।

এ সময় গুড়িয়ে দেওয়া ইটভাটাগুলো থেকে পাঁচলাখ টাকা করে মোট ৪০ লাখ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, র‌্যাব-১’র কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, পরিদর্শক শেখ মোজাহীদ, আব্দুর রাজ্জাক, দিলরুবা আক্তারসহ গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি), র‌্যাব ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
আরএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত গাজীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 17:32:21