bangla news

পঞ্চগড়ে তাপমাত্রা ফের ১৩ ডিগ্রিতে, জেঁকে বসছে শীত

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৯ ১:১৭:৫৪ পিএম
কুয়াশায় মোড়া শীতের সকাল। ছবি: বাংলানিউজ

কুয়াশায় মোড়া শীতের সকাল। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: আটদিন ধরে দেশের সর্ব-উত্তরের জেলা পঞ্চগড়ে বইছে শৈত্যপ্রবাহ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত ও কুয়াশা। ক’দিন আগে তাপমাত্রা নেমেছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসে। মাঝে ক’দিন সেটা খানিকটা বাড়লেও ফের তাপমাত্রা নেমেছে ১৩ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়া কার্যালয়ের তথ্য মতে, আটদিন ধরে ১৩ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠা-নামা করছে তাপমাত্রা। গত ২২ নভেম্বর সারাদেশের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়ছিল ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল সর্বনিম্ন তাপমাত্রা। কিন্তু শুক্রবার (২৯ নভেম্বর) সকালে আরও ১ পয়েন্ট নিচে নেমে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকালে সারাদেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াস। তবে গত কয়েকদিন ধরেই তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তবে জানুয়ারিতে তাপমাত্রা আরও কমতে পারে। 

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-29 13:17:54