bangla news

হেমন্তের সকালে শিউলি কুড়ানো শিশুরা

কাওছার উল্লাহ আরিফ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ১০:১১:১৩ এএম
বগুড়ার দুপচাচিয়া এলাকায় শিউলি কুড়ানো শিশুরা। ছবি- বাংলানিউজ

বগুড়ার দুপচাচিয়া এলাকায় শিউলি কুড়ানো শিশুরা। ছবি- বাংলানিউজ

বগুড়া: প্রকৃতিতে হালকা কুয়াশার চাদর বিছাতে শুরু করেছে হেমন্ত। হরেক ফুলের গন্ধ আর শিশিরে ভিজে আছে চারপাশ। এই শিশির মাড়িয়ে হেমন্তের সকালে শিউলি কুড়াতে বেরিয়েছে দেবদূতের মতো শিশুরা।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে এমন দৃশ্যই চোখে পড়ে বগুড়ার দুপচাচিয়া উপজেলার শাবলা কালিবাড়ি এলাকায়। রাতে ফোটা শিউলিফুল ঝরে পড়ে আছে সকালে। সেই ঝরা শিউলি কুড়িয়ে মনের আনন্দে মালা গেঁথে চলেছে শিশুরা।

ফুল কুড়ানো দলের একজন সারতি রাণী। ৭ বছর বয়সী দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া এ শিশু জানায়, সে ভোর ৬টায় ঘুম থেকে উঠেছে। দিনমজুর বাবার সঙ্গে কাকডাকা ভোরেই ঘুম ভেঙেছে তার। স্কুলে যেতে হবে সকাল ৯টার দিকে। তার আগে বন্ধুদের সঙ্গে পথের ধারে ঝরা শিউলি কুড়াতে এসেছে সে। ফুল কুড়ানো শেষে বাড়ি ফিরে স্কুলের হাতের কাজ শেষ করবে।

সারতির মতো আরও আরও ছেলে-মেয়ে ভিড় করেছে শিউলিতলায়। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় দিনই ফুল কুড়ানোর অভিযানে বেরোয় তারা। খাতায় নানান কিছুর ছবি এঁকে শিউলির কমলা বোটা দিয়ে ইচ্ছে মতো রঙ করে তারা। কখনোবা মালা গাঁথে। কিংবা ফুল নিয়ে মেতে ওঠে হরেক রকম খেলায়।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
কেইউএ/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 10:11:13