bangla news

ঘূর্ণিঝড় বুলবুল: থানচির নদীপথে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৯:২৩:১৬ পিএম
পর্যটনকেন্দ্র। ছবি: বাংলানিউজ

পর্যটনকেন্দ্র। ছবি: বাংলানিউজ

বান্দরবান: ঘূর্ণিঝড় বুলবুল ও বৈরী আবহাওয়ার কারণে বান্দরবানের থানচি পর্যটনকেন্দ্রগুলোতে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা ও জেলা প্রশাসন। থানচি উপজেলার দুর্গম পর্যটন কেন্দ্রগুলোর মধ্যে রাজা পাথর, রেমাক্রী, নাফাকুমসহ ঝুঁকিপূর্ণ পর্যটনকেন্দ্রগুলোতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শনিবার (০৯ নভেম্বর) সকালে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের দুর্গম থানচির নদীপথে বিভিন্ন পর্যটন স্পটে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

সূত্রে জানা যায়, শুক্রবার ও শনিবার নিয়মিত বন্ধসহ ঈদে মিলাদুন্নবীর তিন দিনের ছুটিতে থানচি উপজেলার বহুল পরিচিত পর্যটনকেন্দ্রগুলো ভ্রমণের উদ্দেশে অনেক পর্যটকের সমাগম হয়। ঘূর্ণিঝড় বুলবুল ও বৈরী আবহাওয়াতে এসব পর্যটনকেন্দ্র্রগুলোতে নদীপথে যাওয়ার সময় দুর্ঘটনার আশঙ্কা থাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল হক মৃদুল বাংলানিউজকে জানান, সারাদেশের মত ঘূর্ণিঝড় বুলবুলকে কেন্দ্র করে উপজেলার নদীপথে দুর্গম পর্যটন কেন্দ্র্রগুলোতে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি ভালো হলে আবার পর্যটকরা নদীপথে থানচির বিভিন্ন পর্যটনকেন্দ্রে ভ্রমণে যেতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বান্দরবান ঘূর্ণিঝড় বুলবুল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-09 21:23:16