bangla news

‌‘বুলবুল’র ক্ষতি এড়াতে সর্বাত্মক প্রস্ততি সরকারের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৮ ১:১৩:৩৫ পিএম
উত্তাল সাগর। ফাইল ফটো

উত্তাল সাগর। ফাইল ফটো

ঢাকা: প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখানোর পর জরুরি সভা ডেকেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি এড়াতে সরকারের পক্ষ থেকে সবরকমের প্রস্তুতিও নেওয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল বাংলানিউজকে বলেন, পূর্বাপর অভিজ্ঞতার আলোকে সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছি। উপকূলীয় জেলা প্রশাসনের কাছে শুকনো খাবার পাঠাচ্ছি। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ভোলান্টিয়ার মাঠে নেমেছে। পূর্ব প্রস্তুতি সবরকমের নেওয়া হয়েছে।
 
তিনি জানান, শুক্রবার বিকেল ৩টায় সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে জরুরি সভা ডাকা হয়েছে। সভা শেষে সার্বিক পরিস্থিতি নিয়ে ব্রিফ করা হবে।

আরও পড়ুন...
** সমুদ্রবন্দরে ৪ নম্বর সংকেত, আঘাত হানতে পারে শনিবার
** ভয়াবহ রূপ নিয়েছে ‘বুলবুল’, পশ্চিমবঙ্গে অরেঞ্জ অ্যালার্ট 
** ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’, ৩ নম্বর সতর্কতা সংকেত

পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) পরিচালক মুনসী এনামুল হক জানান, ঘূর্ণিঝড় ‌‘বুলবুল’র সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় জরুরি ব্যবস্থা গ্রহণের স্বার্থে ৮ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যস্ত উপকূলবর্তী জেলাসমূহের সব বাপাউবোর কর্মকর্তা-কর্মচারীদের স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এমআইএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-08 13:13:35