bangla news

নাহার গার্ডেন থেকে ময়ূর-বানরসহ ৩৫ বন্যপ্রাণী উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৭ ৬:৩৬:৪৪ পিএম
উদ্ধার করা বিভিন্ন প্রজাতির পাখি

উদ্ধার করা বিভিন্ন প্রজাতির পাখি

ঢাকা: মানিকগঞ্জের বিনোদন কেন্দ্র নাহার গার্ডেন থেকে ময়ূর, বানর, ধনেশ পাখিসহ ৩৫টি বন্যপ্রাণী উদ্ধার করেছে ঢাকা বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট।

রোববার (২৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে প্রায় সাড়ে তিন ঘণ্টাব্যাপী নাহার গার্ডেনে অভিযান পরিচালনা করা হয় বলে বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পক্ষ থেকে জানানো হয়।

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিচালক জহির উদ্দিন আকনের নেতৃত্বে বন্যপ্রাণী পরিদর্শক অসীম মল্লিক ও নারগিস সুলতানাসহ বনবিভাগের ১০ সদস্যের একটি দল এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে নাহার গার্ডেন থেকে ৩টি ময়ূর, ২টি বানর, ১টি রাজ ধনেশ, ৩টি কাক ধনেশ, ১৪টি টিয়া, ৮টি চন্দনা টিয়া, ৪টি সবুজ ঘুঘুসহ মোট ৩৫টি দেশি পাখি উদ্ধার করা হয়।

উদ্ধার করা ময়ূরবন্যপ্রাণী অপরাধ দমনের পরিদর্শক অসীম মল্লিক বাংলানিউজকে বলেন, মানিকগঞ্জের নাহার গার্ডেনে বিরল প্রজাতির কিছু পাখি ও বন্যপ্রাণী অবৈধভাবে লালন-পালন করা হয় বলে আমাদের কাছে তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে বন্যপ্রাণী রাখার দায়ে মামলা করার প্রস্তুতি চলছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
আরকেআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-27 18:36:44