bangla news

এই হেমন্তে ঘোর বর্ষা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৬ ৯:৩৮:২১ এএম
হেমন্তে ঝরছে বৃষ্টি। ছবি: বাংলানিউজ

হেমন্তে ঝরছে বৃষ্টি। ছবি: বাংলানিউজ

নেত্রকোনা: এখন হেমন্তকাল। কিন্তু প্রকৃতির বৈরী আচরণে নেত্রকোনায় হঠাৎ-ই থমকে গেছে নাগরিক জীবনযাত্রা। দিন-রাত হিমেল হাওয়ার সঙ্গে ঝরছে অবিরত বৃষ্টি।

বুধবার (২৩ অক্টোবর) দিনগত রাত থেকে বর্ষণ শুরু হয়েছে ১০ উপজেলায়। তা অব্যাহত রয়েছে শনিবার (২৬ অক্টোবর) সকালে পর্যন্ত। মাঠ-ঘাট ভরে উঠেছে অথৈ পানিতে।

বৃষ্টি ছাড়া এই ক’দিনে জেলার কোথাও একমুহূর্তের জন্যও সূর্যের দেখা মেলেনি। পরিস্থিতি বিশ্লেষণে বলা যায় হেমন্তে এ যেন ঘোর বর্ষা। তবে, এই সময়টুকু স্বস্তি নয় চরম অস্বস্তি ও ভোগান্তিতে পড়েছেন মানুষজন। ঘর থেকে বেরিয়ে কাজকর্ম করা রীতিমত চ্যালেঞ্জ হয়ে পড়েছে সবার জন্য। ঠিকমত কাজে বেরুতে না পারায় ব্যবসা বাণিজ্যেও নেমে এসেছে স্থবিরতা।

দিনের আলোয় মানুষের চলাচল লক্ষ্য করা গেলেও সন্ধ্যায় সবাই ঘরে উঠে পড়ছেন। শুধু বৃষ্টি আর ঠাণ্ডার কাছে হয়েছে পরাজিত। মাঠে-ঘাটে জনারণ্যে চারদিকে নেমে আসছে শুনসান নীরবতা-নিস্তব্ধতা।

এদিকে বৈরী প্রকৃতির প্রভাব পড়েছে স্থানীয় বাজারগুলোতে। মাছ থেকে শুরু করে বেড়েছে কাঁচাবাজারে শাকসবজির দাম।  

আবহাওয়া অধিদফতরের মতে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় বৃষ্টি নামছে। যা আরও একদিন অব্যাহত থাকতে পারে। তবে, নিম্নচাপের ফলে চলতে থাকা অবিরত বৃষ্টির কারণে কুয়াশা আড়াল হলেও এই হেমন্তেই নেমেছে শীত। বৃষ্টি এখন থেমে গেলেও পরবর্তীতে শীত আরও তীব্র হবে।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এফএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নেত্রকোণা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-26 09:38:21