bangla news

তাড়াশে কড়ি ক্যাইট্টা প্রজাতির কচ্ছপ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৯:১৮:২৬ পিএম
কড়ি ক্যাইট্টা প্রজাতির কচ্ছপ উদ্ধার

কড়ি ক্যাইট্টা প্রজাতির কচ্ছপ উদ্ধার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে চলনবিল থেকে কড়ি ক্যাইট্টা প্রজাতির একটি কচ্ছপ উদ্ধার করেছে স্থানীয় পরিবেশবাদী সংগঠন ‘দি বার্ড সেফটি’ হাউজের সদস্যরা। 

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পদ্মপুকুরে কচ্ছপটি অবমুক্ত করা হয়। সোমবার রাতে তাড়াশে চলনবিলে মাছ ধরার সময় আব্দুল হাকিম নামে এক জেলের জালে ধরা পড়ে কচ্ছপটি। খবর পেয়ে মঙ্গলবার সকালে বার্ড সেফটি হাউসের উদ্ধার কর্মীরা সেটিকে উদ্ধার করে। 

...দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বাংলানিউজকে জানান, কচ্ছপটি উদ্ধারের পর জেলা প্রশাসনের পদ্মপুকুরে অবমুক্ত করা হয়েছে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী গোলাম রাব্বী ও পাবনা-সিরাজগঞ্জ জেলার বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা ইব্রাহিম খলিল উপস্থিত ছিলেন। এটির ইংরেজি নাম:  Indian roofed turtle ও বৈজ্ঞানিক নাম: Pangshura Tecta। এ প্রজাতির কচ্ছপ বাংলাদেশ, ভারত, নেপাল ও পাকিস্তানে পাওয়া যায়। 

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-22 21:18:26