bangla news

জলবায়ু মোকাবিলায় গাছ লাগানোর পরামর্শ প্রধানমন্ত্রীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৪:২৫:১০ পিএম
শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক

শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক এমপি বলেছেন, বৈশ্বিক তাপমাত্রায় কার্বন বৃদ্ধি পাওয়ায় বর্তমানে পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু মোকাবিলায় সবাইকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দিয়েছেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু, তাই গাছকে যত্ন করতে হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ‘সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা’ স্লোগানকে সামনে রেখে নাটোরের সিংড়া উপজেলার নিংগইন উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ এবং শিক্ষার্থীদের মধ্যে চারা বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্যতা এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। একই সঙ্গে সিংড়ার প্রতিটা অঙ্গনকে বৃক্ষে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন।  

এসময় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদিন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে বৃক্ষরোপণ করেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 16:25:10