ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঝুম বৃষ্টিতে ভিজলো রাজধানী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৯ ১:৫৪:১৮ পিএম
রাজধানীর বারিধারা এলাকায় বৃষ্টির এ ছবি তুলেছেন জিএম মুজিবুর

রাজধানীর বারিধারা এলাকায় বৃষ্টির এ ছবি তুলেছেন জিএম মুজিবুর

ক’দিন ধরেই বৃষ্টি নামি নামি করছিল রাজধানী ঢাকার আকাশে। এরমধ্যে ভোর বা ভরদুপুরে হুট করে এক পশলা বৃষ্টি ঝরলেও তাতে ভাদ্রের তাপদাহ কমছিল না কিছুতেই।

অবশেষে সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীকে ভিজিয়ে দিলো ঝুম বৃষ্টি। বেলা দেড়টার আগে শুরু হওয়া এ বৃষ্টিপাত চলছিল প্রতিবেদনটি লেখা পর্যন্ত (১টা ৫০ মিনিট)। থেকে থেকে বজ্রপাতও হচ্ছিল।রাজধানীর বারিধারা এলাকায় বৃষ্টির এ ছবি তুলেছেন জিএম মুজিবুররাজধানীর বারিধারা, কুড়িল, বাড্ডা, গুলশান, মিরপুরসহ বিভিন্ন এলাকায় ভারী বর্ষণের খবর দেন এসব এলাকায় থাকা বাংলানিউজের করেসপন্ডেন্টরা। তুমুল বৃষ্টিপাতের কারণে আলোর স্বল্পতায় হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা যায় যানবাহনকে। অনেক এলাকায় সড়কে জমেছে পানি।

সপ্তাহের অন্য দিনগুলোয় যে গরম পড়েছে, সোমবারের তাপমাত্রা তেমন উষ্ণ না থাকলেও এই বৃষ্টিতে ক’দিন আবহাওয়া স্বস্তির হবে বলে প্রত্যাশা নগরবাসী।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের এক সতর্কবার্তায় বলা হয়েছে, উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ছত্তিশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। 

ফলে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

রোববার (০৮ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কক্সবাজারে, আর ঢাকায় রেকর্ড করা হয়েছে ৬ মিলিমিটার।
 
বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯/আপডেট: ১৪২৩ ঘণ্টা
এইচএ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   জল‍াবদ্ধতা বৃষ্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-09 13:54:18