bangla news

আশুলিয়ায় ৬ শতাধিক বিভিন্ন প্রজাতির পাখি উদ্ধার

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০২ ৬:৫৫:২৫ পিএম
উদ্ধার হওয়া পাখিগুলো

উদ্ধার হওয়া পাখিগুলো

আশুলিয়া (ঢাকা): ঢাকার আশুলিয়া ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির ৬৫১টি পাখি উদ্ধার করেছে ঢাকার বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের একটি দল।

সোমবার (০২ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে আশুলিয়ার জিরাবোর ইটখোলা এবং ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে পাখিগুলো উদ্ধার করা হয়। 

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বাংলানিউজকে বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানীতে একটি যাত্রীবাহী বাসের ছাদে করে পাখি নিয়ে আসছিল একটি চক্র। এমন সংবাদের ভিত্তিতে সকালে টঙ্গী-আশুলিয়া-ডিইপিজেট সড়কের আশুলিয়ার জিরাবোর ইটখোলা ও এলাকায় অবস্থান নিয়ে বেশ কিছু পাখি উদ্ধার করা হয়। পরে এই সূত্র ধরে ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে আরও কিছু পাখি উদ্ধার করা হয়। সব মিলিয়ে মুনিয়া-২১০টি, তোতা-৪২০টি, ঘুঘু-২১টি পাখি উদ্ধার করা হয়।

তিনি বলেন, জব্দকৃত পাখিগুলো বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিচালক জহির আখন মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যান অবমুক্ত করেন। অভিযানে কাউকে আটক করা যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-02 18:55:25