ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

সবুজ আন্দোলন আরও বেগবান করার প্রত্যয় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৪:৫৯:০৪ পিএম
সবুজ আন্দোলনের বিশেষ সমাবেশ

সবুজ আন্দোলনের বিশেষ সমাবেশ

ঢাকা: দেশের সবুজ আরও বিস্তৃত করতে ও তাকে বাঁচিয়ে রাখতে কাজ করে যাচ্ছে সংগঠন সবুজ আন্দোলন। সংগঠনটি তার প্রতিষ্ঠার ১ম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজন করে বিশেষ সমাবেশের।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের এ সমাবেশের আয়োজন করা হয়। এতে বাংলাদেশে বর্তমানে সবুজের পরিস্থিতি ও তাকে আরও অগ্রগামী করে তোলাসহ সারাদেশে বনায়ন কর্মসূচি আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ডা. শহীদুল্লাহ সিকদার। আলোচনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কবিরুল বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরদার।

আয়োজনে বক্তারা বলেন, দেশে ব্যাপকহারে সবুজ কমে যাচ্ছে। আমাদেরই আমাদের বাঁচার জন্য পরিবেশ রক্ষার দায়িত্ব নিতে হবে। বেশি বেশি করে বৃক্ষরোপণ করাসহ পরিবেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। এছাড়া শুধু বৃক্ষরোপণ নয়, বরং আমাদের সবাইকে কাজ করতে হবে একত্রিত হয়। তবেই আমরা একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পারবো।

আয়োজনে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে পরিবেশ আন্দোলন ও বনায়ন কর্মসূচিতে বিশেষ ভূমিকা রাখার জন্য বিভিন্ন সংগঠক এবং ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-01 16:59:04