bangla news

ফতুল্লায় ৪৭টি পাখি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৯:৪৫:২৮ এএম
ম্যাপ।

ম্যাপ।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় টিয়া ও মুনিয়াসহ বিভিন্ন প্রজাতির ৪৭টি পাখি উদ্ধার করেছে বন অধিদপ্তরের বন্য প্রাণী অপরাধ দমন ইউনিট।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে ফতুল্লার ডিআইটি মাঠে বন অধিদপ্তরের বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির আখনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এগুলো উদ্ধার করা হয়। অভিযানে বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আল সাদিকসহ অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আব্দুল্লাহ আল সাদিক বাংলানিউজকে বলেন, ডিআইটি হাটে আইন লঙ্ঘন করে বন্য প্রাণী কেনাবেচা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। ওই সময় পাখির হাটে কাউকে পাওয়া যায়নি। তবে এসব বন্য প্রাণী যাতে কেউ আর বিক্রি না করে, সেজন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

এছাড়াও বিক্রেতাদের সতর্ক করে বলা হয়েছে, এরপর তারা বন্য প্রাণী কেনাবেচা করলে বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ অনুযায়ী জেল ও জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এমএমইউ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 09:45:28