ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বৈরী আবহাওয়া আরও দু'দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ৯:৪৪:৫০ পিএম
বৈরী আবহাওয়া/ফাইল ছবি

বৈরী আবহাওয়া/ফাইল ছবি

ঢাকা: মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকার কারণে ঢাকাসহ সারাদেশে আগামী দু’দিন হালকা থেকে মাঝারি ধরনের ভারী অথবা ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং বঙ্গোপসাগরের উপরে মাঝারি অবস্থায় রয়েছে।

মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে রাজশাহী খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের ভারী অথবা ভারী বৃষ্টি হতে পারে।

আগামী দু’দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন না থাকলেও ৫ দিনের আবহাওয়ার অবস্থা বলা হয়েছে, এ সময়ে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

সন্ধ্যা ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ২৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালের খেপুপাড়ায়। এছাড়া খুলনায় ১১৫ মিলিমিটার, সিলেটে ৫৫ মিলিমিটারসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত
দেশের সমূদ্র বন্দরসমূহের জন্য কোনো সতর্ক সংকেত নেই। তবে ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এমআইএইচ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বৃষ্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 21:44:50