ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

প‌রি‌বেশ দূষণ: গাজীপু‌রে ২ কারখানা‌কে জ‌রিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
প‌রি‌বেশ দূষণ: গাজীপু‌রে ২ কারখানা‌কে জ‌রিমানা গাজীপুর জেলা প্রশাসন ও প‌রিবেশ অ‌ধিদপ্ত‌রের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাজীপুর: প‌রি‌বেশ দূষ‌ণের দা‌য়ে গাজীপু‌রে দু’‌টি সোয়েটার কারখানা‌কে তিন লাখ টাকা জ‌রিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ জুলাই) বি‌কেলে গাজীপুর জেলা প্রশাসন ও প‌রিবেশ অ‌ধিদপ্ত‌রের ভ্রাম্যমাণ আদালত এ জ‌রিমানা ক‌রেন। এসময় ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রেন গাজীপু‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট চৌধুরী মুস্তা‌ফিজুর রহমান।

 

ভ্রাম্যমাণ আদালত সূ‌ত্রে জানা যায়, গাজীপুর সদর উপ‌জেলার হোতাপাড়া ও শ্রীপুর উপ‌জেলার বেরাই‌দের চালা আনসার রোড এলাকায় অ‌ভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় হোতাপাড়া এলাকায় জা‌হিন‌টেক্স ইন্ডা‌স্ট্রিজ লি‌মি‌টেডকে দুই লাখ টাকা এবং বেরাই‌দের চালা আনসার রোড এলাকায় এস কে সো‌য়েটার লি‌মি‌টেড‌কে এক লাখ টাকা জ‌রিমানা করা হয়। কারখানা দু’টি দীর্ঘদিন দূ‌ষিত তরল বর্জ্য নির্গত ক‌রে প‌রি‌বে‌শের ক্ষ‌তি ক‌রে আস‌ছিল।  

এসময় উপ‌স্থিত ছি‌লেন প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আ. সালাম সরকার, রিসার্চ অ‌ফিসার মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও আনসার সদস্যরা।  

উপ-প‌রিচালক মো. আ. সালাম সরকার জানান, প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের ছাড়পত্র ও ই‌টি‌পি নির্মাণ ছাড়া কারখানা দু’‌টি প‌রিচালনা ক‌রে আস‌ছিল। এছাড়া কারখানার দূ‌ষিত তরল বর্জ্য ‌নির্গত ক‌রে প‌রিবে‌শের ক্ষ‌তি ক‌রে আস‌ছিল। দূষণবি‌রোধী এ ধরনের অ‌ভিযান অব্যাহত থাক‌বে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
আরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।