ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা চান মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৮:৫৫:২৫ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি: সংগৃহীত

সিলেট: পরিবেশ বিধ্বংসী কাজে যারা লিপ্ত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (২০ জুলাই) দুপুরে নগরের আলীয়া মাদরাসা মাঠে বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বেশি করে গাছ লাগানোর পাশাপাশি পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হতে হবে। যারা পাহাড় টিলা কাটছে, নদী, খাল-বিল ভরাট করে পরিবেশ বিধ্বংসী কাজে লিপ্ত, তাদের বিরুদ্ধে প্রশানসনকে আরও কঠোর হতে হবে।

সিলেট বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষ মেলার আয়োজন করে। অনুষ্ঠানে সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের ৭৭ লাখ টাকার চেক ও সহস্রাধিক শিক্ষার্থীর হাতে গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেট রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেটের বিভাগীয় বন সংরক্ষক এসএম সাজ্জাদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এনইউ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-20 20:55:25