ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

শ্রীমঙ্গলে তক্ষক পাচারকালে আটক ৫

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৮ ৯:৩৮:০৮ পিএম
উদ্ধার করা তক্ষক। ছবি: বাংলানিউজ

উদ্ধার করা তক্ষক। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বিপন্ন সরীসৃপ তক্ষক পাচারকালে শ্রীমঙ্গল থেকে পাঁচ জনকে আটক করেছে পুলিশ। সোমবার (৮ জুলাই) বিকেলে ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে থানা পুলিশ। 

ব্রিফিংয়ে জানানো হয়, গত রোববার (৭ জুলাই) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেকের নেতৃত্বে এসআই অনিক বড়ুয়া, এএসআই সাকির হোসেন ও ইমাম হোসেন সঙ্গীয় ফোর্স শহরের শান্তিবাগ এলাকার সালাম বাবুর্চির বাসায় অভিযান চালিয়ে তক্ষকটি উদ্ধার করে।

আটক পাচারকারীরা। ছবি: বাংলানিউজ

এসময় তক্ষক পাচারে জড়িত থাকার অভিযোগে শান্তিবাগ এলাকার আকবর উল্লাহর পুত্র আব্দুস ছালাম (৫৫), হবিগঞ্জের বাহুবল থানার অলুয়া গ্রামের আব্দাল মিয়ার পুত্র মো. মোশাহিদ মিয়া (৩৫), রিচির সামসুল হকের পুত্র আলী হাসান মাসুক (৩০), হবিগঞ্জ সদর থানার আব্দাবহাই গ্রামের ইসমাইল মিয়ার পুত্র আফরোজ মিয়া (৩৫) ও শায়েস্তাগঞ্জ থানার সুরাবই গ্রামের আরফিন মিয়ার পুত্র কাউসার মিয়াকে (২৪) আটক করে পুলিশ।

ওসি মো. আব্দুছ ছালেক বাংলানিউজকে বলেন, তাদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও ব্যবস্থাপনা আইন-২০১২ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত তক্ষকটিকে সোমবার রাতে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
বিবিবি/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-08 21:38:08