bangla news

কিশোরগঞ্জ থেকে ৪০৩টি দেশীয় পাখি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৯:০৫:১৯ পিএম
 ৪০৩ দেশীয় পাখি উদ্ধার, ছবি: বাংলানিউজ

৪০৩ দেশীয় পাখি উদ্ধার, ছবি: বাংলানিউজ

ঢাকা: কিশোরগঞ্জ থেকে ৪০৩টি দেশীয় পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট। মঙ্গলবার (২৫ জুন) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অভিযান চালিয়ে পাখিগুলো উদ্ধার করা হয়। 

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক, আবদুল্লাহ সাদিকসহ মোট পাঁচজন পাখি উদ্ধার কার্যক্রমে অংশ নেন।

অভিযানে ২২৪টি ছানাসহ শালিক, ৪৬টি ছানাসহ ঘুঘু, ১১০টি টিয়া, ৪টি দোয়েল, ১০টি কালিম, ৭টি ময়না এবং ২টি সরালি হাঁস উদ্ধার করা হয়। এরপর এসব স্থানে বন্যপ্রাণী অপরাধ দমনে সচেতনতামূলক পথসভা করা হয়।

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বাংলানিউজকে পাখি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতি মঙ্গলবার পুলের বাজারে হাট বসে। আজকে হাটে বিপুল পরিমাণ পাখি বিক্রির উদ্দেশ্যে আনা হবে এমন সংবাদের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, যেসব পাখি উড়তে পারে, সেগুলোকে প্রকৃতিতে অবমুক্ত করা হবে। আজকে কিছু পাখি ছেড়ে দেওয়া হয়েছে। বাকীগুলো বুধবার ছাড়া হবে। ছানাগুলো আমাদের তত্বাবধানে থাকবে, যতোদিন না উড়তে পারে। উড়তে পারলে তখন এগুলোকেও ছেড়ে দেওয়া হবে প্রকৃতিতে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
আরকেআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জীববৈচিত্র্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-25 21:05:19