ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

গোপালগঞ্জে ৪টি গন্ধগোকুলের বাচ্চা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
গোপালগঞ্জে ৪টি গন্ধগোকুলের বাচ্চা উদ্ধার

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বিরল প্রজাতির চারটি গন্ধগোকুলের বাচ্চা উদ্ধার করেছে এলাকাবাসী। 

বুধবার (১২ জুন) বিকেলে সদর উপজেলার ঘোষেরচর মধ্যপাড়া থেকে গোপালগঞ্জ বন বিভাগ ওই বাচ্চাগুলো উদ্ধার করে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে খুলনা বন্যপ্রাণী রক্ষা, উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্রে ওই গন্ধগোকুলের বাচ্চাগুলো হস্তান্তর করা হয়।

গোপালগঞ্জ বন বিভাগের ফরেস্টার ও ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান খুলনা বন্যপ্রাণী রক্ষা, উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্রের ফরেস্টার মো. মামুন আর রশীদের কাছে এসব প্রাণীদের হস্তান্তর করে। খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে খুলনা থেকে ৬ সদস্যের একটি দল বাচ্চাগুলো নিতে গোপালগঞ্জে আসে।

খুলনা বন্যপ্রাণী রক্ষা, উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্রের ফরেস্টার মো. মামুন আর রশীদ বাংলানিউজকে জানান, উদ্ধার হওয়া প্রাণীগুলো গন্ধগোকুলের বাচ্চা। বাচ্চাগুলোর বয়স ২৫-৩০ দিন হবে। এগুলো খুলনা বন্যপ্রাণী রক্ষা, উদ্ধার ও পুর্নবাসন কেন্দ্রে নিয়ে লালন পালন করার পর বড় হওয়ার পর উপযুক্ত পরিবেশে ছেড়ে দেওয়া হবে।

গোপালগঞ্জ বন বিভাগের ফরেস্টার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান বাংলানিউজকে জানান, উদ্ধার হওয়া প্রাণীগুলো শহরতলীর ঘোষেরচর মধ্যপাড়া এলাকা থেকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa