ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

সৈয়দপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১১ ৫:৫৭:৪৮ পিএম
বিশ্ব পরিযায়ী পাখি দিবস উপলক্ষে শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

বিশ্ব পরিযায়ী পাখি দিবস উপলক্ষে শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

নীলফামারী: ‘পাখি সুরক্ষায় প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় পালিত হয়েছে বিশ্ব পরিযায়ী পাখি দিবস। 

দিবসটি উপলক্ষে শনিবার (১১ মে) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে নানান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরিযায়ী পাখির নিরাপত্তা নিশ্চিতে জনসাধারণকে সচেতন করতে সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রাটির নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম গোলাম কিবরিয়া।

পরে সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নীলফামারী-২৩ আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

এছাড়া অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন হোসেন, সেতুবন্ধনের উপদেষ্টা ও ইন্টারন্যাশনাল স্কুল সৈয়দপুরের অধ্যক্ষ সাবাহাত আলী সাব্বু বক্তব্য রাখেন। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মোরছালিন সুমন।

অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি খুরশিদ জামান কাকন তার বক্তব্যে প্রকৃতিতে পাখির প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, পাখি যেমন মানুষের মনের খোরাক মেটানো একটি গুরুত্বপূর্ণ উপকরণ, তেমনি প্রকৃতিতে পাখি সৃষ্টি করে সজিবতা। আর তাই আমাদের পাখি সংরক্ষণে ও পাখির নিরাপত্তা নিশ্চিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেতুবন্ধনের সহ-সভাপতি বিথি ইসলাম, যোগাযোগ বিষয়ক সম্পাদক, অর্থ সম্পাদক মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক নওশাল আনসারিসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মাসুম বিল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ১১, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নীলফামারী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-11 17:57:48