bangla news

দেশের উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে দুর্বল ফণী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৪ ১০:৩০:১৩ এএম
আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ, ফাইল ফটো

আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ, ফাইল ফটো

ঢাকা: ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে দেশের উত্তর ও উত্তর পূর্ব দিকে উগ্রসর হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, ফণী বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল দিয়ে প্রবেশ করে দেশের উত্তর ও উত্তর-পূর্ব দিকে উগ্রসর হচ্ছে। এর কেন্দ্রস্থল বর্তমানে চুয়াডাঙ্গায়। দেশের রাজবাড়ী, মানিকগঞ্জ, ঢাকা ও টাঙ্গাইল অঞ্চলজুড়ে ফণী আঘাত হানবে। এছাড়া কেন্দ্রে বাতাসের গতিবেগ বর্তমানে ৬২ থেকে ৮০ কিলোমিটারের মধ্যে।

তবে ফণী বাংলাদেশে যেভাবে আঘাত হানার কথা ছিল, সেভাবে আনেনি, এমনকি আনবেও না উল্লেখ করে সামছুদ্দিন আহমেদ বলেন, সকাল ১১টা নাগাদ ছোট আকারের ঘূর্ণিঝড় হয়ে যেতে পারে দেশে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। বাতাসও বইছে।

শনিবার (০৪ মে) সকাল ১০টার দিকে আবহাওয়া অধিদফতরে সংবাদ সম্মেলন করে তিনি এ তথ্য দেন।

এসময় আবহাওয়া অধিদফতরের পরিচালক বলেন, ফণীর আঘাত যেভাবে হওয়ার আশঙ্কা ছিল, তেমন হয়নি। উড়িষ্যাতে যে ক্ষতি হয়েছে বা যেভাবে আঘাত হেনেছে, তা থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ। কয়েকজন লোক আশ্রয় কেন্দ্রে আসেননি, তারা নিহত হয়েছেন। তা না হলে আমরা সম্পূর্ণভাবে ফণী মোকাবিলা করতে সক্ষম এটা বলতে পারি।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, মে ০৪, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-05-04 10:30:13