bangla news

‘ফণী’ মোকাবিলায় রংপুর সিটিতে হেল্প ডেস্ক 

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৩ ৯:০৩:৫৪ পিএম
রংপুর

রংপুর

রংপুর: ঘূর্ণিঝড় ‘ফণী’  উত্তরাঞ্চলের রংপুরের ওপর দিয়ে বয়ে যাওয়ার আশঙ্কা দেখা দেওয়ায় জরুরি প্রয়োজনে হেল্প ডেস্ক চালু করা হয়েছে।

এছাড়াও গুরুত্বপুর্ণ তিন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। যে কেউ এই হেল্প ডেস্ক থেকে জরুরি সেবা নিতে পারবেন।

শুক্রবার (৩ মে) রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বিদ্যুৎ বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও বিজ্ঞাপন-প্রচারণা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের শুক্রবার ও শনিবারের (৪ মে) ছুটি বাতিল করা হয়েছে। তাদেরকে সজাগ থাকার কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

রংপুর সিটি করপোরেশনের মেয়র আরও বলেন, আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্য মতে, শুক্রবার বিকেল থেকে রাতের মধ্যে যেকেনো সময় বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ফণী’। এতে যদি রংপুরে কোনো ক্ষয়ক্ষতি হয়, সেক্ষেত্রে বিদ্যুৎ বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ভেঙে পড়া গাছপালা এবং ময়লা আবর্জনা অপসারণ করবে। পাশাপাশি নগরবাসীকে সতর্ক এবং ক্ষয়ক্ষতি মোকাবিলায় তৎপর হতে সতর্ক করা হচ্ছে।

রংপুর অঞ্চল ফণীর সম্ভাব্য কেন্দ্র হয়ে উঠতে পারে উল্লেখ করে নিজের এবং রংপুর সিটি করপোরেশনের অফিসিয়াল ফেসবুকে পেজে সতর্কতামূলক পোস্ট দেওয়া হয়েছে। এতে ঘূর্ণিঝড় ‘ফণী’ পরবর্তী জরুরি প্রয়োজনে (০১৭৩৫-৬৭৯৪০১ এবং ০৫২১-৬৫৬৯৯) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রংপুর ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-05-03 21:03:54