bangla news

ফণী: উড়িষ্যায় ভারী বর্ষণসহ বাড়ছে বাতাসের গতিবেগ

ভাস্কর সরদার, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৩ ৭:২৫:২৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারত থেকে: ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে ভারতের উড়িষ্যার পূর্ব উপকূল অঞ্চলে শুরু হয়েছে ভারী থেকে ভারী বর্ষণ। এছাড়া বাতাসের সর্বোচ্চ গতিবেগ রয়েছে ঘণ্টায় ৫২ কিলোমিটার।

শুক্রবার (০৩ মে) এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এনডিটিভি।

রাত আড়াইটার পর থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। এর মধ্যে উড়িষ্যার উপকূল অঞ্চলের গোপালপুরে ১৪ সেন্টিমিটার, পুরি’তে ৯ সেন্টিমিটার এবং কালিংগাপন্তমে ৯ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

প্রদেশটির আবহাওয়া বিভাগ সামাইক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে জানিয়েছে, উড়িষ্যা এবং উত্তর অন্ধ্র প্রদেশের উপকূলীয় অঞ্চলে ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ গোপালপুরে এখন পর্যন্ত সর্বোচ্চ ঘণ্টায় ৫২ কিলোমিটার বেগে ঝড়ো বাতাস সহ ১৪  সেন্টিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তবে ঘন মেঘের কারণে ফণী’র গতিবেগ ঘণ্টায় ১৭০ থেকে ১৮০ কিলোমিটারে হয়েছে। এদিকে ভারতের হিমাচল প্রদেশে রিকটার স্কেলে ৪.৬ মাত্রার ভূমিকম্প হয়েছে বলেও জানিয়েছে প্রদেশটির আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ০৭২৩ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-03 07:25:25