ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ফণী: নেতাকর্মীদের নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
ফণী: নেতাকর্মীদের নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ফণী আঘাতের পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

নানক বৃহস্পতিবার (০২ মে) রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির এক জরুরী বৈঠকে সাংবাদিকদের একথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশু দিন লন্ডনের উদ্দেশে যাওয়ার আগে তখনই আমাদের দলকে যাবতীয় নির্দেশনা দিয়ে গেছেন।

এছাড়াও তিনি দুর্যোগ মোকাবিলায় সরকারি সকল সংস্থাকেও নির্দেশনা দিয়ে গেছেন। তিনি আমাদেরকে ঘূর্ণিঝড় ফণী আঘাত করার পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে দেশের মানুষের সহযোগিতায় ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।

নেত্রী লন্ডন থেকেও সার্বিক বিষয়ে সব সময় খোজ খবর রাখছেন। তিনি সারাদেশের দলীয় নেতাকর্মীদের যে সমস্ত এলাকা ক্ষতিগ্রস্ত হবে, ঘূর্ণিঝড় আঘাত করবে সে সমস্ত এলাকার মানুষের সহযোগিতায় ঝাপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় মানুষের বিপদে পাশে দাঁড়ান। এটা আমাদের দলীয় নীতি। এবারও এর ব্যত্যয় হবে না।

নানক আরও বলেন, ইতোমধ্যে উপকূলীয় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকাগুলোর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের সাথে টেলিফোনে যোগাযোগ করে ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটিরর পক্ষ থেকে এ নির্দেশনা জানিয়ে দেওয়া হয়েছে। আমাদের নেতারা আমাদের জানিয়েছেন তারা দুর্যোগ পরবর্তী যেকোনো অবস্থা মোকাবিলায় সকল প্রস্তুতি গ্রহণ করেছেন। ’

এদিকে ঘূর্ণিঝড় ’ফণী’র বিষয়ে সার্বিক মনিটরিং করতে আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক উপকমিটির সকল সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে। দলীয় সভাপতির ধানমন্ডি কার্যালয়ের বর্ধিত ভবনে দপ্তর সেলে ত্রান ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্যরা এরই মধ্যে কাজ শুরু করেছেন। শুক্রবার সকাল থেকে ফণীর বিষয়ে সব খবর পাওয়া যাবে উপ-কমিটির সদস্যদের কাছে। তৃণমূলের নেতা কর্মিসহ সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে এ বিষয়ে খোঁজ নিচ্ছেন উপ-কমিটির সদস্যরা। পুরো বিষয়টি মনিটরিং করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

জরুরী এই বৈঠকে আরও উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেনসন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘন্টা, মে ০৩, ২০১৯
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa