bangla news

ফণীর সম্ভাব্য আঘাতে টেলি নেটওয়ার্ক সচলে জরুরি ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০২ ১১:৩০:৩৬ পিএম
...

...

ঢাকা: ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাতের পর দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক ও সকল সংযোগ বহাল রাখার জন্য জরুরি ব্যবস্থা গ্রহণ সম্পন্ন করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

সর্বাত্মক জরুরী ব্যবস্থা গ্রহণের প্রস্ততির অংশ হিসেবে কক্সবাজার এবং কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন দুটি দুর্যোগকালীন সময়ে সচল রাখার জন্য অন্তত সাত দিনের বিকল্প বিদ্যুৎ ব্যবস্থার প্রস্ততির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার নির্দেশ দিয়েছেন।

টেলিযোগাযোগ বিভাগের তথ্য ও জনসংযোগ অফিসার ম. শেফায়েত হোসেন জানান, মন্ত্রী কক্সবাজার এবং কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনসহ উপকূলীয় এলাকায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিলেরও নির্দেশ দিয়েছেন।

তিনি নিরবিচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সরকারি প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি বেসরকারি অপারেটর বিশেষ করে এনটিটিএন গুলোকেও সর্বাত্মক সতর্ক থাকার নির্দেশ দেন।

প্রস্ততির অংশ হিসেবে বিটিসিএল ইতোমধ্যে ঢাকা, চট্রগ্রাম এবং খুলনায় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করেছে। শুক্রবারের মধ্যে উপকূলীয় সকল জেলায় বিদ্যুতের বিকল্প হিসেবে জেনারেটরের জন্য প্রয়োজনীয় ডিজেলের মজূদ সম্পন্ন হবে।

নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর হচ্ছে, ঢাকা ০২- ৮৩৩২২০০ এবং ৫৮৩১২৩৪৫, খুলনা ০৪১-৭২৪৯৯৯ এবং চট্রগ্রাম ০৩১-৬২৭০৫৫। ২৪ ঘন্টা নিয়ন্ত্রণ কক্ষ খোলা থাকবে।

এ ছাড়াও টেলিটকের ব্যবস্থাপনায় ১০৯০ কলসেন্টার নাম্বারটি নিয়ন্ত্রণকক্ষের জন্য সার্বক্ষণিকভাবে কাজ করছে। এই নাম্বারটিতে একই সাথে ৫ হাজার জন হিট করতে সক্ষম হবেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস নিরবিচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সার্বক্ষণিকভাবে পরিস্থিতির ওপর নজর রাখছেন।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমআইএইচ/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-05-02 23:30:36