ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

‘ফণী’ মোকাবিলায় খাগড়াছড়িতে প্রস্তুতি সভা, শহরে মাইকিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
‘ফণী’ মোকাবিলায় খাগড়াছড়িতে প্রস্তুতি সভা, শহরে মাইকিং ...

খাগড়াছড়ি: ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে সম্ভাব্য দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় খাগড়াছড়িতে আগাম প্রস্তুতি সভা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (০২ মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

সভা থেকে দুর্যোগ মোকাবিলায় সকলকে সর্বোচ্চ সর্তক থাকতে আহবান জানানো হয়। এজন্য ফায়ার সার্ভিস, চিকিৎসক, বিদ্যুত সরবরাহ ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ, আশ্রয় কেন্দ্র এবং উদ্ধার তৎপরতার জন্য সেচ্ছাসেবক প্রস্তুত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এছাড়া জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় একটি কন্ট্রোল রুম খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে তাদের দুর্যোগ মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সভায়, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল হাসেম, সেনাবাহিনীর জিটু আই মেজর সালাহ উদ্দীন, পৌর মেয়র রফিকুল আলম, ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা জসিম উদ্দীন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে ভারী বৃষ্টি, পাহাড় ধসের আশংকায় শহরে মাইকিং করেছে প্রশাসন। পাহাড়ের পাদদেশে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার অনুরোধ জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ২৩১২ ঘন্টা, মে ০২, ২০১৯
এডি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa