ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ফণী: উপকূলের মানুষকে নিরাপদ আশ্রয়ে নেওয়া হবে শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, মে ২, ২০১৯
ফণী: উপকূলের মানুষকে নিরাপদ আশ্রয়ে নেওয়া হবে শুক্রবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা

ঢাকা: ঘূর্ণিঝড় ‘ফণী’র আঘাত থেকে রক্ষায় শুক্রবারের মধ্যে উপকূলের মানুষদের নিরাপদ আশ্রয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দুই সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত দেখানোর পর বৃহস্পতিবার (২ মে) বিকেলে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।
 
ঘূর্ণিঝড়ের গতিবিধি ও সবশেষ পরিস্থিতি বিশ্লেষণ শেষে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল বলেন, শুক্রবার সকাল ১০টা থেকে নিরাপদ আশ্রয়ে নেওয়ার কাজ শুরু করতে হবে।


 
সভায় আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানান, শুক্রবার সন্ধ্যা ৬টা নাগাদ ঘূর্ণিঝড়টি খুলনা ও সাতক্ষীরা উপকূল হয়ে বাংলাদেশে আঘাত হানতে পারে।
 
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  
 
***‘ফণী’ ৭শ কিমি দূরে, এগোচ্ছে ২৭ কিমি গতিতে
বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa