ঢাকা, বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জলবায়ু সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছে শিশুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৮:১৪:৫৫ পিএম
র‌্যালি, ছবি: বাংলানিউজ

র‌্যালি, ছবি: বাংলানিউজ

বরিশাল: জলবায়ু সুরক্ষার দাবিতে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিক্ষোভ করেছে শিশু-কিশোররা।

শুক্রবার (১৫ মার্চ) সকালে নগরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।  গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক বা আন্তর্জাতিক জলবায়ু অবরোধের অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান শিশু-কিশোরদের আন্দোলনকে সমর্থন করেছেন।

বরিশাল সিটি করপোরেশন, ইউনিসেফ, প্ল্যান ইন্টারন্যাশন্যাল, অ্যাকশন এইড, এম্পাওয়া ইয়ূথ ফর ওর্য়াক, সেইভ দ্যা চিলড্রেন বাংলাদেশের সহযোগিতায় এ কর্মসূচিতে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি নিয়ে ফ্রাইডে ফর ফিউচার বাংলাদেশ শীর্ষক এ কর্মসূচির সমন্বয় করে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের নির্মম শিকার। গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক একটি শিশুদের আন্দোলন। শিশুদের ভবিষ্যতের সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সম্বন্বয়কারী সোহানুর রহমানের সঞ্চলনায় বিক্ষোভ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রধান সমন্বয়কারী শাকিলা ইসলাম বিশ্বজুড়ে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি করেন।

কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করেন, ইউনিসেফের বিভাগীয় প্রধান এইচ তৌফিক আহমেদ, প্ল্যান ইন্টারন্যাশনালের শিশু সুরক্ষা বিশেষজ্ঞ রেজানুল হক প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-15 20:14:55