ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বরগুনায় কুমির উদ্ধার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মার্চ ৩, ২০১৯
বরগুনায় কুমির উদ্ধার  কুমির উদ্ধার 

বরগুনা: পাঁচ ফুট ছয় ইঞ্চি লম্বা একটি মৃত কুমির উদ্ধার করেছে বরগুনা বন-বিভাগের সদস্যরা। কুমিরটির ওজন ১৬ কেজি। 

শনিবার (২ মার্চ) বিকেল ৫ টার দিকে বরগুনা সদর উপজেলার ৬ নম্বর বুড়িরচর ইউনিয়নের নাপিতখালি এলাকার পায়রা নদীর পাড় থেকে প্রথমে জীবিত অবস্থায় কুমিরটি আটক করে এলাকাবাসী।

নাপিতখালী গ্রামের বাসিন্দা সতীশ চন্দ্র হাওলাদারের ছেলে নিশক হাওলাদার জানান, নদীর পাড়ে গিয়ে কুমিরটি চড়ে দেখতে পাই।

পরে একই এলাকার বেল্লাল মৃধা, সুনিল, পলাশ গাজী, সাগর, সোহেল, লিটন, জাহাঙ্গীর, মামুন, পারভেজ, বাহাদুর, ছগিরসহ ১০/১২ জন মিলে কুমিরটিকে জাল দিয়ে আটক করে বেল্লাল মৃধার বাড়ির পুকুরে রশি দিয়ে বেঁধে রাখি। আমরা বরগুনা বন বিভাগের কর্মকর্তাকে ফোন দিলে তিনি ঘটনাস্থলে পৌঁছানোর আগেই কুমিরটি মারা যায়।  

বরগুনা বন-বিভাগের বিট কর্মকর্তা মতিউর রহমান বাংলানিউজকে জানান, পায়রা নদী থেকে একটি কুমির আটক করেছে এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত কুমির দেখতে পাই। উর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে কুমিরটি বরগুনা পশু হাসপাতালে নিয়ে এসেছি। মৃত কুমিরের চামড়া ছিলে মাংস মাটি চাপা দেয়া হবে। তাছাড়া কুমিরটি যদি কেউ ইচ্ছে করে মেরে থাকে তাহলে তার বিরুদ্ধে বন আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময় : ০২১৬ ঘণ্টা, মার্চ ৩,২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।