ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

শিশুর হাতে জ্যান্ত ইলিশ!

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৫ ৩:৫৭:২১ পিএম
ইলিশ ধরতে পেরে বেজায় খুশি রিমন। ছবি-বাংলানিউজ

ইলিশ ধরতে পেরে বেজায় খুশি রিমন। ছবি-বাংলানিউজ

বিহঙ্গ দ্বীপ সংলগ্ন বলেশ্বর নদ থেকে ফিরে: চতুর্থ শ্রেণিতে পড়ছে মো. রিমন (১০)। তার গায়ের রঙ এতো ফর্সা যে দেখলে মনেই হবে না রিমন বাংলাদেশের ছেলে।

দরিদ্র বাবার কাজে সহযোগিতা করতে বড় ভাইয়ের সঙ্গে বলেশ্বর নদে জাল টানছিল সে। 

বুঝতেই পারেনি নিজের টানা জালেই জ্যান্ত ইলিশ ধরা পড়বে। জাল টানতে টানতে হঠাৎ উঠে এলো জ্যান্ত ইলিশ। মুহূর্তেই ক্যামেরাবন্দি হলো সাংবাদিকের। 

পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামের জেলে আনোয়ার। ছোট বেলা থেকেই মাছ শিকার করে সংসার চালান। সোমবার (৪ ফেরুয়ারি) সকাল সোয়া ১১টা। ইঞ্জিন চালিত ট্রলারে কয়েকজন শিশু, কিশোর ও যুবক মিলে বলেশ্বর নদ হয়ে ছুটে চলেছেন সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মধ্যে বিহঙ্গ দ্বীপে। সেখানে দেখা মেলে রিমনের। দেখা যায়, বলেশ্বরের মধ্যবর্তী জায়গায় ছোট একটি ট্রলারে চারজন জাল টানছেন। এদের মধ্যে ছিল রিমন। জাল টানতে টানতে কিছুক্ষণের মধ্যেই জালে উঠে আসে ৯০০ গ্রাম ওজনের একটি জ্যান্ত ইলিশ। নিজের টানা জালে জ্যান্ত ইলিশ দেখে রিমন খুশিতে আত্মহারা। মনে হচ্ছিল, সে যেন সোনার হরিণ পেয়েছে। 

রিমনের বাবা আনোয়ার হোসেন বলেন, ছোটবেলা থেকেই মাছ শিকার করে জীবিকা নির্বাহ করি। মাঝেমধ্যে ছেলেরা আমাকে সহযোগিতা করে। 

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   ইলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-02-05 15:57:21