[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৭ ১:২৯:২২ পিএম
দিনে গরম রাতে ঠাণ্ডা। ছবি: বাংলানিউজ

দিনে গরম রাতে ঠাণ্ডা। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়স রেকর্ড করা হয়েছে। সোমবার (৭ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত এ তাপমাত্রা রেকর্ড করা হয়। 

তবে গত কয়েকদিন ধরে সকালে মিষ্টি রোদের আলোয় গরমের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। সকাল থেকে বিকেল পর্যন্ত প্রচণ্ড রোদের পর সন্ধ্যা থেকে শুরু হচ্ছে ঠাণ্ডা। 

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সোমবার দেশের মধ্যে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়স।

সরেজমিনে পঞ্চগড় জেলার বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, গত কয়েকদিনে শীতের পাশাপাশি দিনের বেলা রোদের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। এতে দিনের বেলা উত্তরের হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় শৈত্যপ্রবাহের দাপট অনেকটা কমে গেছে।

আব্দুল্লা নামে এক ব্যক্তি বাংলানিউজকে জানান, গত কয়েকদিন ধরে সকাল থেকে সারাদিন গরম থাকছে। আনোয়ার নামে আরেকজন জানান, দিনের বেলা গরম থাকলেও রাতে অনেক ঠাণ্ডা বেড়ে যাচ্ছে।

এদিকে, তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সোমবার সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়স। যা দেশের মধ্যে সর্বনিম্ন। এর আগে রোববার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়স। 

এই কর্মকর্তা আরো জানান, রোববার রাতে ৮ থেকে ১০ ডিগ্রির মধ্যে তাপমাত্রা উঠানামা করে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তাপমাত্রা পঞ্চগড়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14