ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

সিরাজগঞ্জে বৃদ্ধি পাচ্ছে যমুনার পানি, বন্যার আশঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৬ ৭:৫৫:০৯ পিএম
পানি বৃদ্ধি পাচ্ছে যমুনার। ছবি: বাংলানিউজ

পানি বৃদ্ধি পাচ্ছে যমুনার। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বর্তমানে বিপদসীমার মাত্র ১০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। দ্রুতগতিতে পানি বৃদ্ধির ফলে নিম্নাঞ্চলগুলোতে অকাল বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। 

রোববার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় সিরাজগঞ্জ শহরের হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি প্রবাহ ১৩.২৫ মিটার রেকর্ড করা হয়েছে। আর মাত্র ১০ সেন্টিমিটার পানি বাড়লেই বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হবে। 

এদিকে দ্রুত পানি বৃদ্ধির কারণে চরাঞ্চলে হাজার হাজার একর জমির ধান ও শীতকালীন সবজি ডুবে যাওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

সদর উপজেলার মেছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ তালুকদার জানান, গত কয়েকদিন ধরে চরাঞ্চলে বন্যার পানি প্রবেশ করে নিম্নাঞ্চল তলিয়ে গেছে। ইতোমধ্যে শত শত একর রোপা আমন ও সবজি ক্ষেত ডুবে গেছে। এভাবে পানি
বাড়তে থাকলে ভয়াবহ বন্যা হতে পারে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী রনজিত কুমার সরকার বাংলানিউজকে বলেন, গত তিনদিন ধরে যমুনার পানি অল্প অল্প বাড়লেও শনিবার থেকে পানি বৃদ্ধির হার বেড়ে গেছে। শনিবার রাত থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত ২০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। আরও দু-একদিন পানি বাড়ার সম্ভাবনা
রয়েছে। তবে এতে নিম্নাঞ্চল প্লাবিত হলেও ভয়াবহ বন্যার আশঙ্কা নেই।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বন্যা সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-09-16 19:55:09