[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ময়মনসিংহে ভারতীয় কানি বক উদ্ধার, আটক ১ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১০ ৮:৩৪:১৮ পিএম
ভারতীয় কানি বক অবমুক্ত করেছেন বিভাগীয় বন কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

ভারতীয় কানি বক অবমুক্ত করেছেন বিভাগীয় বন কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহে ১২টি ভারতীয় কানি বক উদ্ধার করেছে পুলিশ। এই সময় একজনকে আটক করা হলেও তার নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। 

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে শহরের পাটগুদাম ব্রিজ মোড় বাসস্ট্যান্ড এলাকা থেকে বকগুলো উদ্ধার করা হয়। 

ময়মনসিংহ বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান বাংলানিউজকে জানান, হালুয়াঘাট থেকে একটি বাসে করে ১২টি ভারতীয় কানি বকসহ শম্ভুগঞ্জ ব্রিজে এসে নামেন এক পাখি শিকারি। এ সময় কোনো একজন পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে এই তথ্য জানায়।

পরে পুলিশ হেডকোয়াটার্স থেকে কোতোয়ালি মডেল থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ শহরের পাটগুদাম ব্রিজ মোড় বাসস্ট্যান্ড এলাকা থেকে ১২টি ভারতীয় কানি বক উদ্ধার করে। 

তিনি জানান, প্রতিটি কানি বকের মুখ কসটেপ দিয়ে আটকানো ছিল এবং ডানা বাঁধা ছিল। 

পরে সদর রেঞ্জ কর্মকর্তা মো. মেজবাউল ইসলাম বিকেলে থানা থেকে বকগুলো অবমুক্তের জন্য বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন। পরে বকগুলো বিভাগীয় অফিসের পুকুরে ছেড়ে দেওয়া হয়। 

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বাংলানিউজকে জানান, ১২টি কানি বক উদ্ধার করা হয়েছে। তবে আটককৃত পাখি শিকারির নাম বলতে পারছি না। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি মাহমুদুল। 

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮ 
এমএএএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa