[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রতিদিন আধা লিটার দুধ দেয় ২৫ দিনের বাছুর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১২ ৯:২৬:২২ এএম
প্রতিদিন দুধ দেয় ২৫ দিনের বাছুর!

প্রতিদিন দুধ দেয় ২৫ দিনের বাছুর!

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার অলিপুর গ্রামে ২৫ দিন বয়সী একটি বাছুর প্রতিদিন আধা লিটার করে দুধ দিচ্ছে। অলৌকিক মনে হলেও তা শতভাগ সত্যি।

২৫ দিন অাগে ওই গ্রামের পিয়ার মণ্ডলের একটি বিদেশি জাতের গরুর বকনা বাছুর জন্ম নেয়। জন্মের পর থেকেই বাছুরটি প্রতিদিন দুধ দিচ্ছে। এমন ঘটনা জানার পর তার বাড়িতে বাছুরটিকে দেখার জন্য শতশত উৎসুক মানুষ ভিড় জমাচ্ছেন।

গাভীর মালিক পিয়ার আলী মণ্ডল বাংলানিউজকে বলেন, ২৫ দিন আগে বাছুরটি জন্ম নেয়। জন্মের পর আমরা ভেবেছিলাম বাছুরটির স্তনের বাটে টিউমার হয়েছে। কিন্তু দুইদিন পরই এটি পূর্ণাঙ্গ স্তনে পরিণত হয় এবং বাটে দুধ এসে ফুলে থাকে। এক পর্যায়ে বাট থেকে এমনিতেই দুধ বের হতে থাকে। এরপর প্রতিদিন আধা লিটার করে বাছুরটি দুধ দিচ্ছে।

প্রতিদিন দুধ দেয় ২৫ দিনের বাছুর!

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন, খবর পেয়ে বাছুরটি দেখতে যাই। এখনও বাচ্চাটি সুস্থ রয়েছে। হরমোনজনিত কারণে এমনটা হতে পারে।

তবে অতি উৎসাহিত হয়ে বাছুরটির স্তন থেকে দুধ বের না করার পরামর্শ দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa