[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

শেকৃবিতে পাখী প্রেমীদের উচ্ছ্বাস

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৬ ১০:২৪:৩৬ এএম
পাখী দেখতে দর্শনার্থীদের ভিড়/ ছবি: বাংলানিউজ

পাখী দেখতে দর্শনার্থীদের ভিড়/ ছবি: বাংলানিউজ

ঢাকা: শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে রাজধানীর পাখী প্রেমীদের মিলন মেলা ‘এভিয়ান সৌখিন পোষা পাখী প্রদর্শনী’ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ প্রাঙ্গণে সকাল ১০টা থেকে শুরু হওয়া প্রদর্শনী শেষ হয় বিকেল ৪টায়। 

আয়োজক প্রতিষ্ঠান এভিয়ান কমিউনিটির সদস্যরা জানায়, প্রদর্শনীতে ৯২ প্রজাতির দেশি-বিদেশি প্রায় এক হাজার জোড়া পাখী প্রদর্শন করা হয়। এ পাখী গুলো খাঁচায় পোষা যায়। এসব পাখী এভিয়ান কমিউনিটির সদস্যরা রাজধানীসহ নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম থেকে প্রদর্শনীর জন্য পাখী গুলো নিয়ে আসা হয়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, কৃষি অনুষদ প্রাঙ্গণে বাঁশের খাঁচায় বন্দি দুটি ময়ূর পেখম মেলে আছে। তা দেখতে মেলায় আগত দর্শনার্থীরা খাঁচার পাশেই দাঁড়িয়ে ভিড় করেছেন। শিশুদের পাশাপাশি তরুণ-তরুণীদের সংখ্যা ছিল বেশি। এ সময় দর্শনার্থীরা পাখীর সঙ্গে সেলফিতে মেতে ছিল।পাখী দেখতে দর্শনার্থীদের ভিড়/ ছবি: বাংলানিউজএছাড়াও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের ভেতরে দেশি-বিদেশি পাখীর প্রদর্শন করা হয়। বিদেশি পাখীর মধ্যে ছিল ম্যাকাও, কনুর, বিভিন্ন রঙের লাভ বার্ড। এ সময় গোল্ড পিকক দেখতে আগত দর্শনার্থীদের আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

এভিয়ান কমিউনিটির সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী বাংলানিউজকে বলেন, পাখী সম্পর্কে মানুষের মধ্য সচেতনতা বাড়াতে আমরা এ মেলার আয়োজন করেছি। 

মেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আগত দর্শনার্থী রিতু হক বাংলানিউজকে জানান, অনেক সুন্দর সুন্দর পাখী দেখেছি, খুব ভালো লেগেছে। প্রতি বছরই এমন প্রদর্শনীর আয়োজন করলে ভালো হতো।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache