ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সরীসৃপ প্রাণীর আলোকচিত্র প্রদর্শনী শুরু মঙ্গলবার

এনভায়রনমেন্ট স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
সরীসৃপ প্রাণীর আলোকচিত্র প্রদর্শনী শুরু মঙ্গলবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে মঙ্গলবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে দু'দিনব্যাপী সরীসৃপ প্রাণী নিয়ে আলোকচিত্র প্রদর্শনী।

ফেসবুক গ্রুপ Snakes of Bangladesh-SOBD এর আয়োজনে চলবে ‘হারপেটোফনা অব বাংলাদেশ’ শিরোনামের এ  প্রদর্শনী।

পরিবেশ অধিদপ্তর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ফেসবুক গ্রুপ ন্যাচার আই-এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে এ প্রদর্শনী।

মঙ্গলবার বেলা ১১টায় অনুষ্ঠেয় এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বন বিভাগের বন-সংরক্ষক (সিএফ) ড. তপন কুমার দে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ড. মো. সাইফুল ইসলাম সভাপতি হিসেবে উদ্বোধনী সভায় উপস্থিত থাকবেন।  

Snakes of Bangladesh-SOBD গ্রুপের প্রতিষ্ঠাতা ও অ্যাডমিন কামরুজ্জান বাবু বাংলানিউজকে বলেন, আগামী ৮-৯ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে Snakes of Bangladesh-SOBD এর প্রথম ছবি প্রদর্শনী ও আলোচনা সভা হবে। এখানে মোট ৪৫টি আলোকচিত্র স্থান পেয়েছে।

তিনি আরও বলেন, সারাদেশে সাপের প্রতি সাধারণ মানুষের এক ধরনের ভীতি রয়েছে। সাপ দেখলেই মেরে ফেলা। এই প্রদর্শনীর পর আমরা দেশের বিভিন্ন স্থানে সভা-প্রদর্শনীর মাধ্যমে সাপ রক্ষায় সাধারণ মানুষের প্রতি সচেতনতা বাড়তে চেষ্টা করবো।

সবার জন্য উন্মক্ত এ আলোকচিত্র প্রদর্শনী চলবে মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
বিবিবি/এএ




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।