ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শ্রীমঙ্গলে গাছ কেটে ফোয়ারা!

এনভায়রনমেন্ট স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
শ্রীমঙ্গলে গাছ কেটে ফোয়ারা! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): শ্রীমঙ্গলে সৌন্দর্যবর্ধনকারী গাছ কেটে সৌন্দর্যবর্ধনের তৈরি হচ্ছে ফোয়ারা! এর উদ্যোক্তা একজন কমিশনার। তবে আশপাশের লোকজন গাছ কেটে ফোয়ারা নির্মাণের বিষয়টি মেনে নিতে পারছেন না।


 
শহরের ভানুগাছ রোডে চা শ্রমকল্যাণ কেন্দ্রের বিপরীত পাশের শিরিষ গাছটি সোমবার (৩০ নভেম্বর) দুপুরে কেটে ফেলা হয়েছে। খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পুরো গাছটি প্রায় কাটা হয়ে গেছে।
 
গাছ কাটা অজির উল্লা বাংলানিউজকে বলেন, গাছটি আলকাস কমিশনার কাটাচ্ছেন। এখানে পানির একটি ফোয়ারা তৈরি হবে।
 
নাম প্রকাশ অনিচ্ছুক স্থানীয় একজন ব্যক্তি বলেন, এই শিরিষ গাছটাকে রক্ষা করেই তো ফোয়ার নির্মাণ করা যেতো। তা না করে পুরো গাছটাকে কেটে ফেলে মূল্যবান কাঠ আত্মসাৎ করার চেষ্টা চলছে।
 
স্থানীয়রা আরও বলেন, শ্রীমঙ্গল পৌরসভার কতিপয় দুর্নীতিগ্রস্ত জনপ্রতিনিধি শহরের সৌন্দর্যরক্ষার নামে পরিবেশের ক্ষতি করে অর্থ আত্মসাৎ করে চলেছেন। এগুলো খোঁজ নিলেই জানতে পারবেন।
 
এ ব্যাপারে যোগাযোগ করা হলে পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাদাত হোসেন বলেন, শিরিষ গাছটি কেটে এখানে একটি সুদৃশ্য পানির ফোয়ারা নির্মাণ করা হবে।
 
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শহীদুল হক বাংলানিউজকে বলেন, এভাবে গাছ কেটে পরিবেশের ক্ষতিসাধন কখনোই করা উচিত নয়। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।
 
বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।