ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মাগুরায় মধুমতির চরে কুমির আটক

রূপক আইচ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৫
মাগুরায় মধুমতির চরে কুমির আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার দীঘা ইউনিয়নের শিরগ্রাম এলাকায় মধুমতি নদীর চরে এক কুমির আটক করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে কুমিরটিকে আটক হয়।



স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্ত্রী ওই কুমিরটির ওজন প্রায় দেড় মণ ও লম্বায় ১০ ফুট। কুমিরটি ধরার সময় দেশীয় অস্ত্রে আঘাত করায় কুমিরটির গায়ে ক্ষতচিহ্ন সৃষ্টি হয়েছে। এ সময় কুমির দেখার জন্য স্থানীয় শত-শত মানুষের ভিড় জমে।
 
প্রত্যক্ষদর্শী দাউদ খান বাংলানিউজকে জানান, রাতে ৪/৫ জন মাছ শিকারী মধুমতি নদীতে মাছ শিকার করতে যান। এ সময় নদীর চরে তারা একটি কুমির দেখতে পান। কুমিরটি মাছ শিকারী রাসেল (২০) নামে এক যুবককে আক্রমণ করে। কুমিরের কামড়ে রাসেলের পায়ে গুরুতর জখম হয়। পরে রাসেলকে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর এসে দেশীয় অস্ত্র দিয়ে কুমিরটিকে বিভিন্নভাবে আঘাত করে আহত করেন। পরে কুমিরকে রশি দিয়ে বেঁধে স্থানীয় শিরগ্রামের দাউদ খানের বাড়িতে রাখা হয়।

মাগুরার অতিরিক্ত পলিশ সুপার তারিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কুমিরটির নিরাপত্তা নিশ্চিত করেছি। বন বিভাগের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, খবর পেয়ে মহম্মদপুর উপজেলা লাইভস্টক অফিসার ডা. গোলাম মোস্তফার তত্ত্ববধানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহীন হোসেনের গাড়িতে করে কুমিরটিকে রাত সোয়া ১১টার দিকে উপজেলা শহরে নেওয়া হয়। পরে স্থানীয় মোফাজ্জেল হোসেনের চাতালের চৌবাচ্চায় কুমিরটিকে সাময়িকভাবে রাখার হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কুমিরের বিষয়ে শুক্রবার (২৩ অক্টোবর) প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান ইউএনও শাহীন হোসেন।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।