ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কমলনগরে ২৫০ বক ও পানকৌড়িসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
কমলনগরে ২৫০ বক ও পানকৌড়িসহ আটক ১ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা থেকে ২৫০টি বক ও পানকৌড়ি পাখি ও  বাচ্চাসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। উদ্ধার হওয়া পাখির মধ্যে ১৫/২০টি বাচ্চা মারা গেছে।


 
বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার তোরাবগঞ্জ বাজারে বিক্রি করার সময় ওই পাখিগুলো উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় আবদুল নামের এক ব্যক্তিকে। সে চর মার্টিন গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, উপজেলা দক্ষিণ চর মার্টিন গ্রামের আবদুর রহিমের বাড়িসহ আশপাশের এলাকা থেকে পাখিগুলো ধরে বাজারে বিক্রি করতে আনে চার ব্যক্তি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগে তিনজন পালিয়ে যায়। পরে আবদুল পুলিশের হাতে ধরা পড়ে।

হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) ফরিদ উদ্দিন খাঁন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অতিরিক্ত গরমের কারণে ১৫ থেকে ২০টি পাখি মারা গেছে।

জেলা থেকে বন বিভাগের কর্মকর্তারা এসে উড়তে পারা পাখির বাচ্চাগুলো অবমুক্ত করবেন এবং ছোট বাচ্চাগুলোকে খাচায় রাখার ব্যবস্থা করা হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
আরএ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।