ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

এবার কালীগঞ্জে অজগর আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৪
এবার কালীগঞ্জে অজগর আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: এবার ঝিনাইদহের কালীগঞ্জে ছয় ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেছে স্থানীয়রা।

রোববার বিকেলে উপজেলার বড় রায়গ্রাম এলাকার একটি বাঁশবাগান থেকে সাপটি আটক করা হয়।


 
রায় গ্রামের বাসিন্দা শাহাজান আলী বাংলানিউজকে জানান, গ্রামের বিশ্বাস পাড়ার একটি বাঁশবাগানে সাপটি ঘুরে বেড়াচ্ছিল। গ্রামবাসী সাপটিকে দেখে ধরার জন্য চেষ্টা করে ব্যর্থ হয়।
 
তিনি আরো জানান, সাপটি ধরতে না পেরে নিকটস্থ কাশিপুর গ্রাম থেকে সাপুড়ে হাকিমকে ডাকা হয়। তার সহযাগিতায় ছয় ফুট লম্বা অজগরটি ধরা হয়।
 
সাপটি বনবিভাগকে না দিয়ে বর্তমানে কাশিপুরের সাপুড়ে হাকিমের বাড়িতে রাখা হয়েছে। অজগর সাপটি দেওয়ার জন্য কোনো কর্তৃপক্ষের সঙ্গে তারা যোগাযোগ করতে পারছেন না বলে জানান শাহাজান।

এদিকে, ওই গ্রামে আরো অজগর সাপ আছে বলে গ্রামবাসীরা আশঙ্কা করছেন। এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করে ঝিনাইদহ বন বিভাগের কোনো কর্মকর্তাকে পাওয়া যায় নি। কোটচাঁদপুর বন বিভাগের কর্মকর্তা মামুন হোসেন ঝিনাইদহের দায়িত্ব পালন করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পদটিও দীর্ঘদিন ধরে শূন্য। তবে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা কোটচাঁদপুরের ইউএনও দেব প্রসাদ পালের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনিও ফোন রিসিভ করেন নি।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।