ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পরিবেশ দিবসে লাউয়াছড়ায় আলোচনা সভা ও বৃক্ষরোপণ

স্পেশালিস্ট এনভায়রনমেন্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ৫, ২০১৪
পরিবেশ দিবসে লাউয়াছড়ায় আলোচনা সভা ও বৃক্ষরোপণ

শ্রীমঙ্গল(সিলেট): বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শ্রীমঙ্গলের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বৃক্ষরোপণ, আলোচনা সভা ও হরিণ শাবক অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরাম (এফইজিবি) মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে ও বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, লাউয়াছড়ার সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।



এফইজিবি মৌলভীবাজার জেলা শাখার সভাপতি সৈয়দ মহসিন পারভেজের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক নূরুল মোহাইমীন মিল্টনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, সিলেটের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. সারোয়ার আলম, লাউয়াছড়া বনবিটের রেঞ্জ কর্মকর্তা (বন্যপ্রাণি বিভাগ) মরতুজ আলী, বন্যপ্রাণি গবেষক ও আলোকচিত্রী তানিয়া খান।

সংগঠনের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সহ-সম্পাদক এবং পরিবেশ বিষয়ক সাংবাদিক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন। এছাড়াও পরিবর্তন ডটকমের মৌলভীবাজার প্রতিনিধি এবং সাপ্তাহিক শ্রীমঙ্গল পরিক্রমার সম্পাদক এম. ইদ্রিছ আলী, ফোরামের সদস্য ও আলোকিত বাংলাদেশের মৌলভীবাজার প্রতিনিধি সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, বিট কর্মকর্তা মনিরুল ইসলাম, চা-শ্রমিক নেতা সিতারাম বিন, সাংবাদিক মোস্তফিজুর রহমান, ট্যুর গাইড আহাদ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় লাউয়াছড়া জাতীয় উদ্যানসহ সংরক্ষিত বনাঞ্চল, চা গাছের ছায়াবৃক্ষ, হাওর, বিল ও বন্যপ্রাণি সংরক্ষণে বনবিভাগের লোকবল বৃদ্ধি করানোসহ পরিবেশ সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা শাখার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়।

আলোচনা সভা শেষে লাউয়াছড়া জাতীয় উদ্যানে ৩০টি ফলদ ও ওষুধি জাতের গাছের চারা রোপণ এবং পরিশেষে বন্যপ্রাণি বিভাগের উদ্ধার করা একটি মায়াহরিণ শাবক অবমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad