ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পরিবেশ সচেতনতা কার্যক্রম শুরু বাংলালিংকের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৪
পরিবেশ সচেতনতা কার্যক্রম শুরু বাংলালিংকের

ঢাকা: ‘কিপিং ইট ক্লিন- পরিচ্ছন্নতা সর্বত্র’ সম্প্রতি পরিবেশ সচেতনতা বিষয়ক এক কর্মসূচি শুরু করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংক।  

এই উদ্যোগের অংশ হিসেবে সম্প্রতি সাভারের মিন্নাত আলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিবেশ সচেতনতা বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত হয়।



বাংলালিংকের মানব সম্পদ ও প্রশাসন বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তারা এই কর্মসূচিতে অংশ নেন। এই অনুষ্ঠানে এনিমেটেড কার্টুন ছবির মাধ্যমে শিশুদের জন্য পরিবেশ বিষয়ক নানা পাঠ সহজ এবং আকর্ষণীয় করে উপস্থাপন করা হয়।  

পরে স্কুল কর্তৃপক্ষের কাছে ছোট ছোট ডাস্টবিন হস্তান্তর করা হয়। যাতে শিশুরা তাদের স্কুল আঙিনা পরিচ্ছন্ন রাখতে পারে। সচেতনতা বিষয়ক কর্মসূচির পর আয়োজন করা হয় ‘রোল প্লেয়িং বা ভুমিকা পালন’। স্কুলের শিক্ষার্থীরা কিভাবে স্কুল আঙিনা পরিচ্ছন্ন করে রাখতে পারবে- সেই বিষয়টি এসময় দেখানো হয়। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে বিল বোর্ড ব্যানারে ব্যবহৃত পিভিসি ভিনাইল এর তৈরি স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

স্কুল কর্তৃপক্ষ বাংলালিংকের এই উদ্যোগের প্রশংসা করেন। স্কুলের বাচ্চারাও এই কার্যক্রমে অংশ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে।

সচেতনতা বিষয়ক এই উদ্যোগ দেশের অন্যান্য অঞ্চল চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী এবং বগুড়াতেও এ বছরের বিভিন্ন সময়ে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। এই কর্মসূচির আরেকটি উদ্ভাবনী সিএসআর কার্যক্রম ‘বাংলালিংক রিসাইকেল্ড স্কুল ব্যাগ বিতরণ কর্মসূচি’র পাশাপাশি এক সঙ্গে চলবে।

বাংলালিংকের সিইও জিয়াদ সাতারা বলেন, এই ধরণের উদ্যোগ ভবিষ্যৎ প্রজন্মকে পরিবেশ সম্পর্কে আরো দায়িত্ববান করে তুলবে। তিনি আরো উল্লেখ করেন বাংলালিংক এই ধরণের নতুন উদ্যোগ সব সময় নেয় এবং বিশ্বাস করে নতুন  কিছু করার মাধ্যমে জীবনে ইতিবাচক পরিবর্তন আসবেই।

বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হলো বাংলালিংক। যাদের প্রায় দুই কোটি ৯০ লাখের মত গ্রাহক রয়েছে। প্রসঙ্গত, বাংলালিংক হচ্ছে নেদারল্যান্ডসভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান।   

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।