ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শ্রীমঙ্গলে হাওর মহাপরিকল্পনা বাস্তবায়নে কর্মশালা

স্পেশালিস্ট এনভায়রনমেন্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
শ্রীমঙ্গলে হাওর মহাপরিকল্পনা বাস্তবায়নে কর্মশালা

শ্রীমঙ্গল: হাওর এলাকার জন্য মহাপরিকল্পনা বাস্তবায়নে শ্রীমঙ্গলে সচেতনতামূলক কর্মশালা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা অডিটরিয়ামে বৃহস্পতিবার দুপুরে এমসিডা আয়োজিত কর্মশালায় সরকার গৃহীত মহাপরিকল্পনা সম্বন্ধে ধারণা প্রদান ও দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি ও করণীয় নির্ধারণের বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয়।



কর্মশালায় হাওর এলাকার উন্নয়ন মহাপরিকল্পনার তিনটি অধ্যায়ের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।

এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন কর্মশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

কর্মশালায় জানানো হয়, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়ায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে ৮ লাখ ৫৮ হাজার ৪শ’ ৬০ হেক্টরের ৩৭৩টি ছোট-বড় হাওর ও বিল। পানি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও বাংলাদেশ হাওর এবং ওয়েটল্যান্ড উন্নয়ন বোর্ডের উদ্যোগে ওইসব হাওর, বিল এলাকার উন্নয়নের জন্য এরূপ মহাপরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

কর্মশালার পর সংক্ষিপ্ত আলোচনা পর্ব শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশফাকুল হক চৌধুরী।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আশিকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।