ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

‘জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৪
‘জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: ‘জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশ’ শীর্ষক গবেষণাধর্মী বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন জার্মান রাষ্ট্রদূত ড. আলব্রেস্ট কন্সে।



সেন্টার ফর ডেভেলপমেন্ট কম্যুনিকেশন(সিডিসি) এ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন, সাসটেইনেবল এ্যানার্জি ফর ডেভেলপমেন্ট (এসইডি) জিআইজেড বাংলাদেশ’র সিনিয়র এডভাইজার ইঞ্জিনিয়ার ড. মোঃ খালেক-উজ-জামান, বিশিষ্ট সাংবাদিক মাহফুজউল্লাহ, বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের (এফইজেবি) চেয়ারম্যান কামরুল ইসলাম চৌধুরী  ও ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) এর নির্বাহী পরিচালক নুমান আহম্মদ খান।

বইটি সিডিসি’র জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতা প্রকল্পের একটি উদ্যোগ। জার্মান দূতাবাসের সহযোগিতায় প্রকল্পটি ২০১৩ সালের জুন-ডিসেম্বর মাসে বাস্তবায়িত হয়।

বইটিতে জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশ বিষয়ক ১৪টি প্রবন্ধ সংকলিত হয়েছে।

এতে উল্লেখযোগ্য লেখকরা হলেন, ড. কাজী খলীকুজ্জামান আহমদ, ড. আতিক রহমান, ড. মুহাম্মদ ইব্রাহীম, জোতির্ময় বসু, কামরুল ইসলাম চৌধুরী, ড. আহসানউদ্দীন আহমেদ প্রমুখ।

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকল্পটির আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন সিডিসি’র নির্বাহী পরিচালক ও গণমাধ্যম ব্যক্তিত্ব  মুহাম্মদ জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।