ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পরিবেশ বিষয়ক প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৪
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পরিবেশ বিষয়ক প্রদর্শনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ৩ দিনব্যপী পরিবেশ বিষয়ক প্রদর্শনী সোমবার শুরু হয়েছে। সপ্তম বারের এটি শুরু হলো।


 
২০৫০ সালের পৃথিবীতে পরিবেশগত সমস্যা ও উত্তরণের সম্ভাব্য উপায় নিয়েই এ আয়োজন করা হয়েছে। এ আয়োজনের মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।
North_south_
সোমবার সকালে এনকাউন্টারস একটি থিম ভিত্তিক ত্রিমাত্রিক গ্যালারিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থক্লাব-এর সদস্যরা আমাদের চারপাশের বিভিন্ন পরিবেশগত বিষয়গুলো তুলে ধরেন। এটি আর্থক্লাবের একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট।

কয়েক বছরে আর্থক্লাব’র সদস্যরা যেসব পরিবেশগত সমস্যার সম্মুখীন হয়েছে আর্থক্লাব সেই সমস্যার চিত্র এনকাউন্টারসের মাধ্যমে সাধারণ মানুষের কাছে তুলে ধরেন। পাশাপাশি আর্থক্লাব সমস্যাগুলোর সমাধান দেখাতে চেষ্টা করে।

এই বছর এনকাউন্টারস ৭ এর লক্ষ্য হচ্ছে, ২০৫০ সালে পৃথিবী যেসব পরিবেশগত সমস্যার সম্মুখীন হবে সেগুলো দেখানো। পাশাপাশি সুন্দর ভবিষ্যতের জন্য যেসব ছোট পদক্ষেপ নেওয়া যেতে পারে সেগুলো উপস্থাপন করা ।

_south_1_এনকাউন্টারসকে ১০টি খণ্ডে বিভক্ত করা হয়েছে- নিউজরুম, উন্নতসভ্যতা, খরা, সম্পদহ্রাস , গ্লোবালওয়ার্মিং, দূষিতএলাকা, টেকসইসম্প্রদায়, উপলব্ধিরুম, ছবিরস্টল এবং তথ্যচিত্র।
 
এসময় উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর আমিন ইউ সরকার, প্রো ভাইস চ্যান্সেলর ড. মেশকাত উদ্দিন, পরিবেশ বিজ্ঞান এবং ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান হাসান মাহমুদ, আর্থ ক্লাবের ফ্যাকাল্টি উপদেষ্টা ড. মো. জাকারিয়া  ও  প্রকৃতি ও জীবন ফাউণ্ডেশনের চেয়ারম্যান মুকিত  মজুমদার বাবু প্রমূখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।