ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সমুদ্রবিজ্ঞান বিষয়ক কর্মশালা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪
সমুদ্রবিজ্ঞান বিষয়ক কর্মশালা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় সমুদ্র ও সমুদ্রবিজ্ঞান ইনস্টিটিউট আয়োজিত ‘সমুদ্রবিজ্ঞান বিষয়ক প্রশিক্ষণ: মূলনীতি ও প্রয়োগ’ শীর্ষক ১০ম কর্মশালা শুরু হয়েছে।

শনিবার সকাল ১০টায় রাজধানীর পরমাণু শক্তি কমিশন মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।



অনুষ্ঠানে বক্তারা বলেন, সমুদ্রবিজ্ঞান বিষয়ক এ কর্মশালা আমাদের দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কর্মশালার মাধ্যমে সমুদ্রবিজ্ঞান বিষয়ে জাতীয় স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলো আমাদের আরো সচেতন করবে।

এ ছাড়া দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে দীর্ঘমেয়াদে দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।   

জাতীয় সমুদ্র ও সমুদ্রবিজ্ঞান ইনস্টিটিউটের চেয়ারম্যান ড. এ এ জেড আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইনস্টিটিউটের ভাইস-চেয়ারম্যান ড. নাইয়ূম চৌধুরী, বোর্ড সদস্য শামসুন নাহার প্রমুখ বক্তব্য রাখেন।

১০ সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ নৌবাহিনী, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, জিএসবি, স্পারসো, বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের ১৬ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।